নড়াইল সদর উপজেলার শেখহাটি ইউনিয়নের তপনভাগ গ্রামে দু’টি পানের বরজে দুর্বৃত্তরা আগাছা নাশক ছিটিয়েছে।এতে দু’টি কৃষক পরিবারের ব্যপক ক্ষয়ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ কৃষক


ইমরান ও আমিরুল মোল্যা জানান, রবিবার ঝড়ের রাতে পানের বরজে আগাছা নাশক দেয়া হয়। এই নাশকতার ঘটনায় জীবিকার একমাত্র অবলম্বন হারিয়ে ফেলেছি।ক্ষতিগ্রস্থ পরিবার দু’টি এ বর্বরতার দৃষ্টান্ত মূলক বিচার দাবি করেছেন।

পুলিশ ও ক্ষতিগ্রস্থরা জানায়, নিজস্ব কোন জমিজমা না থাকায় তপনবাগ গ্রামের ইমরান মোল্যা ও আমিরুল আলাদা দু’টি প্লটে তাদের প্রতিবেশির মোট দেড় বিঘা জমি ইজারা নিয়ে পরিবারের অন্ন যুগিয়ে আসছিল। প্রতিদিনের মতো বুধবার (৭এপ্রিল) সকালে বরজ পরিচর্যায় গেলেও প্রথমে কিছু বুঝতে পারেনি। আগাছা নাশকের প্রভাবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ক্রমে পান গাছ ডোলে পড়তে থাকে। সেদিন পরিমানে কম থাকলেও সময় বাড়ার সাথে সাথে বরজের বেশিরভাগ পান গাছ মরে শুকিয়ে যায়।

এতে প্রায় ৩ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্থদের। এ ব্যাপারে নড়াইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ ইলিয়াছ হোসেন অভিযোগ পাওয়ার কথা স্বীকার করে বলেন,তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। কৃষক ইমরান মোল্যা ও আমিরুল বলেন ,আমাদের পরিবার ব্যায় ও আত্বীয় স্বজনের আর্থিক চাহিদা এই পানের বরজের উপর নির্ভরশীল । এছাড়া এই বরজদুটি করতেও আমাদের ধার দেনা করতে হয়েছে। আমরা এখন দিশেহারা হয়ে পড়েছি।